সেরা ওয়েবসাইট এ্যাড নেটওয়ার্ক

     

    ৭ সেরা ওয়েবসাইট এ্যাড নেটওয়ার্ক

    বিশ্বে বিভিন্ন ধরনের এ্যাড নেটওয়ার্ক রয়েছে। যা আপনার ওয়েবসাইট, ব্লগ কিংবা ইউটিউভ ভিডিওতে মনিটাইজেশন করতে পারেন। যারা প্রতিনিয়ত অনেক অনেক রেভিনিউ দিয়ে থাকে। আপনার সাইট নতুন হলে তবুও এ্যাড মনিটাইজ করিয়ে নিতে পারেন। সেরা ৭টি এ্যাড নেটওয়ার্ক সম্পর্কে বিস্তারিত আলোচনা করবো, আপনার পছন্দ মত নেটওয়ার্ক ব্যবহার করতে পারে।

     

    Google Adsense

    1. Google Adsense

    সেরা ১০টি এ্যাড নেটওয়ার্ক সম্পর্কে বলতে গেলেই প্রথমেই আসে Google Adsense এর কথা। বর্তমানে গুগল এখনও সবচেয়ে জনপ্রিয়েএ্যাড নেটওয়ার্ক. এটি বিজ্ঞাপনদাতাদের একটি বিশাল প্লাটফরম করে দিয়েছে। সকল নেটওয়ার্কের চাইতে বেশি বিজ্ঞাপন দাতা এখানে থাকায় আপনার সাইটে খুব সহজেই বেশি ইনকাম করা সম্ভব। যদিও নতুনদের জন্য সুখকর নয়, কারণ এখানে এপ্রুভ পাওয়া খুব সহজ নয়। এটা অনেকের কাছেই সোনার হরিণের মত মনে হয়। তবে বেশ কিছু নিয়ম মেনে আপনার সাইট তৈরী করলে খুব কম সময়েই এ্যাড নেটওয়ার্কে যুক্ত হতে পারবেন।

     

    Amazon Publisher Services

    2. Amazon Publisher Services

    আমার পছন্দের দ্বিতীয় তালিকায় Amazon Publisher Services. Amazon খুব সহজেই যুক্ত হতে পারেন। তবে আপনার যদি একটি ভাল বিজনেন্স রিলেটেড জাতীয় ওয়েবসাইট থাকে তবে তো কথাই নেই। আপনার ওয়েবসাইট কিংবা ব্লগে এফিলিয়েট মার্কেটিং করে ভাল ইনকাম করতে পারেন। Youtube Vedio তে Amazon Product এফিলিয়েট করেও ভাল ইনকাম করা সম্ভব। বর্তমান Youtube সর্ট ভিটিওতে এফিলিয়েট মার্কেটিং মানুষ খুব যোগদিচ্ছে।

     

    Media.net

    3. Media.net

    Media.net Yahoo সার্চ ইঞ্জিন থেকে বিজ্ঞাপন প্রকাশ করে থাকে। Bing এ্যাড নেটওয়ার্ক তারা বড় বড় বিজ্ঞাপনদাতাদের এ্যাড ব্যবহার করে। এদের ১০০ইনকাম সম্ভব। এরা বিভিন্ন ধরে এ্যাড প্রদর্শন করে থাকে। বিধায় আপনার সাইটে ইনকাম বেড়ে যেতে পারে। আমার পরামর্শ একটি ভাল ওয়েবসাইট কিংবা ব্লগে Media.net এ্যাড ব্যবহার করে আপনি উপকৃত হবেন।

     

    Taboola

    4. Taboola

    Taboola এ্যাড মিডিয়া একটি জনপ্রিয় বিজ্ঞাপন নেটওয়ার্ক। স্বচ্ছ সুন্দর এ্যাড প্রদর্শনের জন্য Taboola জুড়ি নেই। এই সাইটে আপনার ওয়েবসাইট বা ব্লগ মনিটাইজ করতে পারলে খুব সহজেই ইনকাম বাড়াতে পারবেন। চেষ্টা করুন আপনার সাইটটি Taboola মনিটাইজ করিয়ে নিতে। এখানে বিভিন্ন ধরনের এ্যাড থাকে যেটা আপনার সাইটকে সুন্দর করেত তুলে। সারা বিশ্বেই এই এ্যাড নেটওয়ার্ক বেশ জনপ্রিয়।

     Best Product >> Dell Inspiron AIO 22 3280 8th Gen All in One PC

    Adsterra

    5. Adsterra

    Adstarra এমন একটি নেটওয়ার্ক পার্টনার যেখানে আপনি খুব সহজেই আপনার সাইট যুক্ত করতে পারে। যদি এমনও হয় আপনার সাইটের বয়স ১দিন হয় তবুও, এই এ্যাড নেটওয়ার্কের সাথে যুক্ত হতে পারবেন। গোটা বিশ্বে প্রতি মাসে এদের ৩০ বিলিয়ন এ্যাড ইম্প্রেশন হয়ে থাকে। এদেরও বিভিন্ন সাইজের বিভিন্ন ধরনের এ্যাড আছে যা আপনার সাইটকে সুন্দর করে সাজাতে পারবেন। নতুন হলে আপনি খুব সহজেই যুক্ত হতে পারেন।

     

    PropellerAds

    6. PropellerAds

    PropellerAds সমস্ত স্ট্যান্ডার্ড সাইজের ব্যানার আপনার সাইটে প্রদর্শন করাতে পারেন। ব্যানার এ্যাড গুলো খুবই সুন্দর হওয়ায় ক্লিক পাওয়ার সম্ভবনা অনেক বেশি। খুব সহজেই আপনার সাইটে ইনকাম বেড়ে যাবে। এখানে USA & UK থেকে ক্লিক পড়ে যেখানে থেকে ডলার আয় করতে পারেন। এই সাইটও নতুনদের জন্য সেরা এ্যাড নেটওয়ার্ক হতে পারে।

     

    RevenueHits

    7. RevenueHits


    আমার পছন্দের মধ্যে RevenueHits হলো আর একটি বিজ্ঞাপন নেটওয়ার্ক সাইট। এই সাইটে ওয়েবসাইট, ব্লগ, মোবাইল এ্যাপস কিংবা বিভিন্ন টুলবার মনিটাইজ করা যায়। বিশ্বের অনেক দেশেই এই এ্যাড প্রদর্শন হওয়ায় ইনকামের পথ সুদৃঢ় হয়। আপনার সাইটে এ্যাডগুলো পাঠ্য বিজ্ঞাপন, XML ফিড এবং অন্যান্য সাইজে ব্যবহার করা যায়।

    Post a Comment

    Please do not enter any spam link in the comment box.

    Previous Post Next Post