Pocket অ্যাপস ব্যবহারের নানাবিধ সুবিধা


    Pocket
    এমন একটি ওয়েব সাইট যেটি ব্যবহার করে আপনি খুব সহজেই আপনার বুকমার্ক সংরক্ষণ করতে পারেন। নতুন কিছু পাওয়ার জন্য Pocket একটি সেরা ওয়েব সাইট। আপনার ব্যস্ত সময়ে সঙ্গি করে নিতে Pocket এর জুড়ি নাই।

     

    Pocket এখন অ্যাপ্লিকেশন ওয়েব সাইট হিসেবে পেতে পারেন। অ্যাপস হিসেব আপনি সহজেই Google Play Store থেকে নামিয়ে নিতে পারেন। এই  অ্যাপ্লিকেশন ওয়েব সাইটের মধ্যে বিভিন্ন লিংক সেভ করে রাখতে পারবেন। আপনি কোন একটা আর্টিকেল পড়তে চাইছেন কিন্তু আপনার হাতে সময় নেই সে ক্ষেত্রে আপনি চাইলে আর্টিকেল এর লিংক টি সেভ করে এই অ্যাপ্লিকেশন বা ওয়েব সাইটে রাখতে পারেন। কিংবা আপনি ইউটিউব কোন ভিডিও দেখছেন হঠাৎ করে আপনার ব্যস্ততা বেড়ে গেলে আপনি ইচ্ছা করে সেই ভিডিওটি এখানে সেভ করে রাখতে পারবেন। আর অবসরে সেটা অনাআসে দেখতে পারেন।

     আরও পড়ুন >> এসির রিমোট ব্যবহারের সহজ নিয়ম - AC Remote

    শুধু ভিডিও নয় যে কোন ওয়েব সাইটের যে কোন আর্টিকেল, প্রয়োজনীয় তথ্যের লিংক এখানে সংরক্ষণ করতে পারেন। এটা খুবই নিরাপদ সুবিধাজনক। আবার আপনি চাইলেও অন্যকে শেয়ার করতে পারবেন।

     

    Pocket অ্যাপ্লিকেশনটি ফি ভার্ষন প্রিমিয়ার ভার্ষন রয়েছে। আপনি যেটি ইচ্ছা ব্যবহার করতে পারেন। ফি ভার্ষনে সকল সুবিধা পাওয়া যাবে। এই অ্যাপ্লিকেশনটি ব্যবহার করার জন্য গুগল প্লে-স্টোর থেকে অ্যাপটি নামিয়ে নিতে হবে। তারপর অ্যাপটি রেজিস্টেশন করে নিতে হবে। এতে করে আপনার বেশ সুবিধা হবে, কারণ যদি কখনো আপনার ফোন হারিয়ে যাই তবে এই অ্যাপসের সকল তথ্য পরবর্তীতৈ ফোন ব্যবহারের সাথে সাথেই সেই সকল তথ্য পাওয়া যাবে।

     

    এই অ্যাপ্লিকেশনটি থেকে আপনি চাইলে আপনার সেভ করা প্রতিটি কন্টেন ভিডিও অন্য যে কোন ব্যক্তি দেখতে পারবে, আবার না চাইলে কেউও দেখতে পারবে না। আপনি প্রাইভেট করে রাখতে পারেন। এখানে আপনি চাইলে লিষ্ট অনুসারে সকল তথ্য রাখতে পারবেন। আবার সেগুলি My List থেকে আপনি খুজে পেতে পারেন। অথবা Search মেনু থেকে সার্চ করে নিতেও পারবেন।

     

    Pocket

    আপনি Pocket অ্যাপ্লিকেশনটি রেজিস্টেশন করার পর (+) বাটনে ক্লিক করে আপনার লিংক সেভ করে রাখতে পারেন।  (+) বাটনে ক্লিক করার সাথে সাথে URL লেখার জায়গা চলে আসবে, তখন সেখানে আপনি যে কোন লিংক কপি করা থাকলে পেষ্ট করে দিয়ে শুধু  Add বাটনে ক্লিক করলেই নিচে আপনার পেষ্ট করা তথ্যটি দেখতে পাবেন। এছাড়াও Archive, Favorites, Highlights, Articles & Videos হিসেবেও সেভ করে রাখতে পারেন।

     

    সাইটে সত্যিই খুবই উপারে আসতে পারে আপনার। একবার ব্যবহার করেই দেখুন। ব্যবহার করে ভাল লাগলে প্লিজ কমেন্ট করে জানাবেন।

    আরও পড়ুন >> বাংলাদেশ জাতীয় জাদুঘর নিয়োগ বিজ্ঞপ্তি


    Post a Comment

    Please do not enter any spam link in the comment box.

    Previous Post Next Post